২১ মার্চই তিন আসনের উপনির্বাচনঃ ইসি

ঢাকা-১০, বাগেরহাট-৪ ও গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচন তফসিল অনুযায়ী আগামী ২১ মার্চই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। সিনিয়র সচিব মোহাম্মদ আলমগীর।

বৃহস্পতিবার নির্বাচন কমিশনের জরুরি সভা শেষে কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর হোসেন এ সিদ্ধান্তের কথা জানান। এর আগে সিইসির সভাপতিত্বে কমিশন ভবনে জরুরি সভা অনুষ্ঠিত হয়।

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ার কারণে ভোট নির্ধারিত দিনে হবে কিনা তা নিয়ে সংশয় ছিল। অনেক প্রার্থীও ভোট পেছানোর কথা বলেছেন।

ইসি সচিব বলেন, করোনাভাইরাসের কোনো প্রভাব ভোটে পড়বে না। এই দিন ভোট করা অসুবিধার চেয়ে সুবিধা বেশি। কমিশন এ ভোটের বিষয়ে সুবিধা-অসুবিধা দুটি বিষয়ই বিবেচনা করেছে। সুবিধা বেশি মনে হয়েছে বলেই ভোটের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার যেহেতু এখনও করোনাকে দুর্যোগ ঘোষণা করেনি, আর বাংলাদেশে করোনা পরিস্থিতি মহামারী আকার ধারণ করেনি, তাই এ নির্বাচনে স্বাস্থ্যঝুঁকি হবে না বলে মনে করছি।

এ দিকে ২৯ মার্চ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন এবং যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন হবে কিনা, সে ব্যাপারে পরে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান ইসি সচিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here