পিরোজপুরে প্রসবকালে নবজাতকের মাথা ছিঁড়ে ফেললেন নার্স!

পিরোজপুরের নাজিরপুরে প্রসূতি মায়ের সন্তান প্রসবের সময় নবজাতকের মাথা ছিঁড়ে ফেললেন নার্স। শনিবার (১১ এপ্রিল) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। গুরুতর অসুস্থ ওই প্রসূতি মায়ের নাম আঁখি আক্তার (২০)। তিনি উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নের মুগারঝোর গ্রামের আসাদুজ্জামানের স্ত্রী।

এ ঘটনায় অভিযুক্ত ২ সেবিকা হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত নার্স সাথি মল্লিক ও অপু হালদার। গুরুতর অসুস্থ ওই প্রসূতিকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অসুস্থ আঁখি আক্তারের মা মানছুরা বেগম জানান, তার কন্যাকে গত শুক্রবার রাতে বাচ্চা প্রসবের জন্য হাসপাতালে ভর্তি করা হয়। সকালে তার সামান্য প্রসবব্যথা উঠলেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স সাথি মল্লিক ও অপু হালদার সুন্দরভাবে বাচ্চা প্রসব করে দিবে বলে ১০ হাজার টাকা দাবি করেন। আমরা গরিব হওয়ায় টাকা নিয়ে দর কষাকষি হয়। এ সময় এক পর্যায়ে তারা নবজাতকের মাথা ছিড়ে নিয়ে আসে। বিষয়টি আমাদের না জানিয়ে গোপন করার চেষ্টা করে।

এক পর্যায় আমরা বাচ্চা প্রসবের দেরী হওয়ার বিষয় জানতে চাইলে দেখি একটি পলিথিনে মোড়ানো নবজাতকের মাথা। এ বিষয় জানতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. ফজলে বারীর সাথে কথা হলে তিনি জানান, বিষয়টি শুনেছি, রোগীর পক্ষ থেকে অভিযোগ পেলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ বিষয় জানতে অভিযুক্ত ওই ২ নার্সের ব্যক্তিগত মুঠোফোনে একাধিকবার জানতে ফোন দিলে তারা কেউই ফোন রিসিভ করেন নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here