জাবি শিক্ষার্থীদের পিটিয়েছে আনসার সদস্যরা, ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ!

0
146

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সাভারের জাতীয় স্মৃতিসৌধে আনসার সদস্যরা পেটানোর ঘটনায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে  প্রতিবাদ জানানো হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই প্রতিবাদ জানান। পরে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন।  তারা আহত শিক্ষার্থীর চিকিৎসার ব্যয় বহন ও দোষীদের স্থায়ী বহিষ্কারের দাবি জানান।

পরে সেখানে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান ও আশুলিয়া থানার ওসি এসএম কামরুজ্জামান। তারা শিক্ষার্থীদের বিচারের আশ্বাস দিয়ে অবরোধ স্থগিত করান।

ভারপ্রাপ্ত প্রক্টর বলেন, “আমরা আহত শিক্ষার্থীর সার্বক্ষণিক খোঁজখবর রাখছি। এ ঘটনার থানায় অভিযোগ করা হলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পূর্ণ আইনি সহায়তা দেওয়া হবে।”

এদিকে দোষী আনসার সদস্যদের বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন ঢাকা আনসার কমান্ডার আফজাল হোসেন।

তিনি বলেন, মোহর আলী, ওমর ফারুক, রমজান আলী ও যুগল সরকারের ‍বিরুদ্ধে অভিযোগ আসায় তাদের বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি আহত শিক্ষার্থীর চিকিৎসার সকল খরচের দায়িত্ব নেবে আনসার।

এ ঘটনার জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন।

সোমবার বিকালে স্মৃতিসৌধের সামনে নূর হোসেন নামে বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের (৪৬ ব্যাচ) শিক্ষার্থীকে আনসার সদস্যরা মারধর করেন।

পরে তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

নূর হোসেনের দাবি, অর্থের বিনিময়ে আনসার সদস্যরা কাউকে কাউকে স্মৃতিসৌধ এলাকায় প্রবেশ করতে দিচ্ছিলেন। নূর হোসেন এর প্রতিবাদ করলে আনসার সদস্যরা  তাকে একটা রুমে নিয়ে আবদ্ধ করে রাখেন। পরে সাত-আট জন আনসার সদস্য তাকে মারধর করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here